হোমনায় নিত্যপন্যের বাজার খোলা মাঠে

288

কুমিল্লার হোমনায় শারীরিক দূরত্ব বজায় রেখে নিত্যপন্য বিক্রয়ের জন্য খোলা জায়গা বাজার স্থাপনের জায়গা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা । করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনগণের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে দুই এক দিনের মধ্যে হোমনা  উপজেলার বিভিন্ন হাট বাজারের মাছ,তরকারি, দুধ ও নিত্যপণ্যের দোকান গুলো বাজার থেকে সরিয়ে খোলা মাঠে দূরত্ব ভেদে বসিয়ে দেওয়া হবে ।- দুরুত্ব বজায় রাখতে গণ সচেতনতার লক্ষ্যে কাঁচাবাজার সমূহ এলাকার বড় মাঠে স্থানান্তর করা হযেছে সেখানে ক্রেতাদের ৩ ফুট দুরত্বে গোলাকার বৃত্ত চিহ্নিত করনের মধ্য দিয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ অস্থায়ী বাজার চালু থাকবে। বিশেষ করে বড় বাজার গুলো খোলা মাঠে, কলেজ কিংবা স্কুল মাঠ খুঁজে খুঁজে জায়গা নির্ধারণ করা হয় । নতুন কাঁচা বাজার গুলো হলো হোমনা শেখ রাসেল মিনি স্টেডিয়াম, মিরাশ খেলার মাঠ, রামকৃষ্ণপুর ওয়াই ব্রীজ সংলগ্ন বালুর মাঠ, দুলালপুর বাজার সংলগ্ন বালুর মাঠ, দড়িচর ভূমি অফিস মাঠ, কাশিপুর ভূমি অফিস মাঠ, ঘারমোড়া গরু বাজার মাঠ, মনিপুর খেলার মাঠ সমূহ।   
  ব্যবসায়ীদের সেখানে দূরত্ব বজায় রেখে সরকার ঘোষিত নির্ধারিত সময় পর্যন্ত ব্যবসা কাজ পরিচালনার করতে পারবে। আজ বৃহস্পতিবার উপজেলার হোমনা সদর, দুলালপুর,ঘারমোড়া ও রামকৃষ্ণপুর বাজার খোলা মাঠে বসানোর জন্য জায়গা নির্ধারন করা হয় ।উপজেলা নিবার্হী কর্মকর্তা তাপ্তি চাকমার নেতৃত্বে হোমনা-মেঘনা সার্কেল এএসপি মো.ফজলুল করিম , থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ, দুলালপুর ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সওদাগর, পৌর বাজার কমিটির সভাপতি দেলোয়ার হোসেন সুবলসহ পুলিশ বাহিনী এ সময়উপস্থিত ছিলেন ।। এদিকে সামাজিক দূরত্ব বজায় রাখা, হোম কোয়ারান্টাইন নিশ্চিত করা, ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে চলে আসা ব্যক্তিদের ঘরে রাখার ব্যবস্থা করা। বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখা, বাহিরে ঘুরাঘুরি করা জনসাধারনকে ঘরে ফেরানো,জনগণেরবাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সহায়তা প্রদান করা, জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণকৃত ত্রাণের তদারকি করা। হাট-বাজার,পাড়া মহল্লা,ও সড়ক গুলোতে রাতের
নিরাপত্তা নিশ্চিত সহ সার্বক্ষণিক কর্মতৎপরতায় ব্যাস্ত সময় পার করছেন প্রশাসন।
এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা বলেন, করোনা সংক্রমন রোধে শারীরিক দূরত্ব বজায় রেখে উপজেলা সদর, দুলালপুর, ঘাড়মোরা,কাশিপুর,রামকৃষ্ণপুরসহ সবকটি হাট-বাজারের জন্য খোলা মাঠে ব্যবস্থা করা হয়েছে ।