হোমনায় ১০ টাকা মূল্যে চাল কিনতে পারবে শ্রমজীবিরা

280

কুমিল্লার হোমনায় পৌরসভার বাগমরারা ও গোয়ারিভাংগা বাজারে খেটে খাওয়া ও অসহায় শ্রমজীবি মানুষের মাঝে বিশেষ ওএমএসেএর দশ টাকা মূল্যে চাল বিক্রয় শুরু হয়েছে । আজ মঙ্গলবার করেনা ভাইরাসের কারনে দরিদ্র জনগোষ্ঠির মাঝে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত প্রতি কেজি ১০ টাকা মূল্যে চাল বিক্রয়ের উদ্বোদন ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা ।
এ সময় পৌর মেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদ আহাম্মদ জাকির, পৌর কাউন্সিরর মো. আবদুস সোবহান, মো. হোসেন মিয়া, আ’লীগ নেতা আবদুল আউয়াল ও জাকির হোসেনসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জানা গেছে, খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত বিশেষ ওএসএম  এর  চাল করোনা ভাইরাসের কারনে  কর্মদহীন হতদরিদ্র জনগোষ্ঠির মাঝে ১০ টাকা মূল্য প্রতিদিন  জাতীয় পরিচয়পত্র দেখিয়ে ১টি পরিবার প্রতিদিন সর্বোচ্চ ৫ কেজি করে চাল  কিনতে পারবে, সপ্তাহে রবি,মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ভ্রাম্যমান দোকানের মাধ্যমে চাল বিক্রয় করা হবে ।
পরে ইউএনও জনসচেতনাতার সৃষ্টির লক্ষে হ্যান্ড মাইক ব্যবহার করে বাজারে সমাগম না হওয়া,সামাজিক দূরত্ব বজায় রাখা ও সরকারী আইন মেনে চলার নিদের্শ আহবান করেন ।
উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা বলেন , খাদ্য অধিদপ্তর কর্তৃক দরিদ্র জনগোষ্ঠির যাতে চালের জন্য কষ্ট  পেতে না হয় সেজন্য ১০ টাকা মূল্যে চাল বিক্রয় ব্যবস্থা করা হয়েছে । আপনারা সরকারী নিদের্শ হোম কোয়ারেন্টাইন মেনে চলুন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকলে মাক্স, হ্যান্ডওয়াশ অথবা সাবান ব্যবহার করুন এবং বিনা প্রয়োজনে ঘরের বাহির হবেন না।