হতদরিদ্রদের বাড়ীতে খাবার পৌছে দিচ্ছেন সেলিমা আহমাদ এমপি

363

প্রাণঘাতী করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্নআয়ের মানুষের বাড়িতে রাতের আঁধারে খাবার পৌঁছে দিচ্ছেন কুমিল্লা-২ হোমনা-তিতাস আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ (মেরী)।
এমপি দরিদ্র মানুষের তালিকা ধরে সেলিমা আহমাদ মেরী নিজ এলাকার মানুষের মাঝে এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেন। জনসমাগম এড়াতে খাদ্যসামগ্রী নিয়ে সেলিমা আহমাদ মেরীর পক্ষ থেকে তার কর্মীরা গভীর রাতে বাড়ি বাড়ি ছুটছেন।
জানায়ায, গভীর রাতে হোমনা-তিতাস দুই উপজেলার ১৯ টি ইউনিয়ন একটি পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে এই কার্যক্রম চালানো হয়। আজ হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ (মেরী) ত্রাণ সামগ্রী বিতরণ কালে বলেন, করোনা মোকাবিলায় কয়েক দিন ধরে বন্ধ যানবাহন চলাচল। বন্ধ হয়ে গেছে অনেক কল কারখানা-দোকান ও বিপনী বিতান। ঘর থেকে বের হচ্ছে না কেউ। অসহায় হয়ে পড়েছে অনেক দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে আমার নিজ হোমনা-তিতাস নির্বাচনী এলাকার সকলের জন্য সাধ্যমতো নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছি প্রাথমিকভাবে প্রথম ধাপে ১২ হাজার পরিবারের জন্য খাবার পৌঁছে দেওয়া হয়েছে। 
এই ত্রাণ কালে এমপি আরো বলেন, আমার ত্রাণ সকল অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। করোনা মোকাবিলা করতে গিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে এসেছে। এই ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সাংসদ।
ত্রাণ সামগ্রীতে ছিলো চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ, ভোজ্যতেল সুরক্ষা সামগ্রী এছাড়া মাতৃত্বকালীন ও শিশুদের জন্য দুই উপজেলা ২ হাজার গুরো দুধের প্যাকেট বিতরনের কর্মসূচির উদ্বোধন করেন তিনি।
এছাড়া দুই উপজেলার এমপির পক্ষ থেকে জনগণ সুস্থ ও সুরক্ষা থাকে সেই জন্য প্রতিদিন প্রতিটি ইউনিয়নে ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগের সহযোগী সংগঠন, প্রবাসীদের সহযোগিতায় মাস্ক, সাবান, হেন্ড স্যানিটাইজার, জীবাণু নাশক ঔষধ ছিটানো ও নিত্যপণ্য খাদ্য সামগ্রী বিতরণ চলছে।