হোমনায় করোনা সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ, দুটি বাড়ি লকডাউন

324

কুমিল্লর হোমনায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। ওই দুই সন্দেহভাজ উপজেলার ঝগড়ারচর গ্রামের ১জন যিনি ঢাকায় একটি হাসপাতালে চাকুরী কওে অন্যজন পেশায় এডভোকেট বাড়ী খোদেদাউদপুর গ্রামে এরা ৪/৫ দিন আগে হোমনায় আসে গত সোমবার রাত থেকে তারা অসুস্থ হয়ে পড়েএবং সন্দেহ করা ব্যক্তিদের সর্দি, জ্বর, গলা ব্যথার উপসর্গ রয়েছে । এ ঘটনায় আইইডিসিআরের নির্দেশনায়  উপজেলা মেডিকেল টিম তাদের নমুনা সংগ্রহ করে  পরীক্ষার জন্য ঢাকায়  পাঠিয়েছে।
গতকাল বৃহস্পতিবার  বিকালে তাদের নমুনা সংগ্রহ করা হয়। পরে উপজেলা প্রশাসন  দুই গ্রামে দুই ব্যক্তি অবস্থন করা বাড়িদুইটিকে লকডাউন করে দেয় প্রশাষন। এছাড়া বাড়ির অন্যান্য বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।
উপজেলা স্বাস্থ্য ও প,প,কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুছ ছালাম সিকদার জানায়, করোনা আক্রান্ত সন্দেহ করা একজন চার দিন আগে ঢাকা থেকে বাড়ি ফিরে। সে ঢাকার একটি বে সরকারী হাসপাতালে চাকুরী করে আরেকজন  পেশায় আইনজীবি। সোমবার রাত থেকে তারা অসুস্থ হয়ে পড়ে। সন্দেহ করা ব্যক্তির সর্দি, জ্বর, গলা ব্যথার উপসর্গ রয়েছে।
হোমনা উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা বলেন, করোনাভাইরাসের উপসর্গ থাকায় ওই দুইজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট পজিটিভ হলে পরিবারের অন্যান্য সদস্যদের ও নমুনা সংগ্রহ করা হবে।